আমি বাঙ্গাল
- মোহাম্মদ ইউছুফ মিয়া নুনু - মাটির পরশ ২১-০৫-২০২৪

অস্ট্রাল, দ্রাবিড়, আলপীয় নর
আদ্য আর্য, আরবী বহু তর ।
আমার শোনিতে মিশেছে ধ্বনিতে
বিচিত্র মিশ্রনী স্বর ।
আমি বঙ্গের বাঙ্গাল
খাসিয়া গাড়ো পাহাড়ের সাত্তাল।
আমি আদি আজি সর্বাধি -
কৈলাশী নহর, ব্রহ্মপুত্রে বহিত কাল ।
খৃস্টান, হিন্দু, বৌদ্ধ পাল
মহাভারতে আমি বিস্তার ।
আমি মহানন্দ মুসলিম
আমি তুর্কি মুঘলের অহংকার ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।